নবীনগরে ঝুকিপূর্ণ অবস্থায় বিলের পানিতে বিদ্যুতের খুঁটি! বড় দুর্ঘটনা হওয়ার আশংকা

0
147

নবীনগরে ঝুকিপূর্ণ অবস্থায় বিলের পানিতে বিদ্যুতের খুঁটি! বড় দুর্ঘটনা হওয়ার আশংকা 

নবীনগর উপজেলার শিবপুর কনিকার বিলের মাঝখানে পল্লী বিদ্যুতের একটি খুঁটি গত প্রায় একমাস ধরে পানিতে প্রচণ্ড ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও এর প্রতিকার হচ্ছে না। ফলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে প্রাণহানি আশঙ্কা করছে এলাকাবাসী। তবে বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছে, ওই খুঁটিতে লাইন ‘ডেড’ করে রাখা হয়েছে।

জানা গেছে, চলতি বর্ষা মৌসুমে শিবপুর কনিকাড়া নৌপথে প্রতিদিন অসংখ্য যাত্রীবাহী নৌকা চলাচল করে। স্থানীয়রা জানান, পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ ওই খুঁটিটির পাশ দিয়েই যাত্রিবাহী ট্রলার ও নৌকা চলাচল করে। অসংখ্য যাত্রী এর মধ্যে বৈদ্যুতিক খুঁটিটির ছবি ফেসবুকে পোস্ট করে সংশ্লিষ্টদের কাছে দ্রুত প্রতিকার চেয়েছেন। কিন্তু গত একমাসেও প্রতিকার হয়নি।

পল্লী বিদ্যুৎ সমিতি নবীনগর জোনাল অফিসের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) নীল মাধব বণিক বলেন, বৈদ্যুতিক খুঁটির ওই মেইন লাইনে বিদ্যুৎ সরবরাহ একমাস ধরে ‘ডেড’ করে রাখা হয়েছে। তবে বিকল্প ব্যবস্থায় আশপাশের গ্রামগুলোতে বিদ্যুৎ দেওয়া আছে। বৈদ্যুতিক খুঁটিটি কি এভাবেই পানিতে পড়ে থাকবে?- এ প্রশ্নের জবাবে ডিজিএম বলেন, পানি না কমা পর্যন্ত এটি সরানো যাবে না। তাই পানি কমলেই আমরা কাজ শুরু করবে।