একনজরে রসুল্লাবাদ ইউনিয়ন

0
828

রসুল্লাবাদ ইউনিয়ন টি নবীনগর উপজেলার অন্যতম ১৫ নং ইউনিয়ন পরিষদ। পোস্ট কোড ৩৪১২, এই ইউনিয়নের প্রশাসনিক সকল কার্যক্রম নবীনগর থানার অন্তর্ভুক্ত । এটি জাতীয় সংসদ এর ২৪৭ নং নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়া ৫ আসনের অংশ বিশেষ।
নবীনগর উপজেলার দক্ষিণ দিকে রসুল্লাবাদ ইউনিয়ন টি অবস্থিত । এই ইউনিয়নের পশ্চিম দিকে রয়েছে শ্যামগ্রাম ইউনিয়ন, উত্তর দিকে শ্রীরামপুর ইউনিয়ন, পূর্ব দিকে জিনোদপুর ইউনিয়ন, ইব্রাহিমপুর ইউনিয়ন ও সাতমোড়া ইউনিয়ন এবং দক্ষিণ দিকে রয়েছে রতনপুর ইউনিয়ন।

গ্রামসমূহ
লহরী
কালঘড়া
উত্তর দাররা
মোল্লা

রসুল্লাবাদ ইউনিয়নের নামকরণ : নবীনগর অঞ্চলটি মূলত হিন্দু অধ্যুষিত অঞ্চল । রসুল্লাবাদ সম্পর্কে এ গ্রামের প্রবণ অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মলি বলেন , রসুল্লাবাদ গ্রামের নামকরণ সম্পর্কে এইরূপ বলা যায় যে একদা ২ মসাফির এই জঙ্গলাকীর্ণ অঞ্চল দিয়ে জিকির করে হেঁটে যাচ্ছে এবং বলছে তারা এই অঞ্চলটিতে রসূলের বাণী আবাদ কর । অর্থাৎ বহুতুবাদের পূজায় লিপ্ত না এক ও অদ্বিতীয় সৃষ্টিকর্তার আহ্বানে এই অঞ্চলটিকে গড়ে তােলো । ফলে এভাবেই এই গ্রামের নামকরণটি রসূল্লাবাদ হয় বলে , এখানকার অধিবাসীরা বিশ্বাস করেন । এটি একটি আলাদা মৌজা । জে এল নং – ১০৫।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here